আজ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লকডাউন বাড়বে কিনা, প্রশ্নে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Sharing is caring!

লকডাউন বাড়বে কিনা, প্রশ্নে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন ঘোষণা করেছে সরকার।  করোনা রোধে আপাতত সাত দিনের লকডাউন দেওয়া হলেও সেটি বাড়ানো হবে কিনা সেটি পরে বিবেচনা করা হবে।  বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
লকডাউন বাড়বে কিনা শনিবার গণমাধ্যমের এমন প্রশ্নে তিনি এ কথা জানান।

এক সপ্তাহের জন্য লকডাউন কেন, জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আপাতত সাত দিন লকডাউন দিচ্ছি।  আশা করছি, এই সাত দিন মানুষকে ঘরের মধ্যে রাখতে পারলে সংক্রমণ রোধ করতে পারব।  না হয় সংক্রমণ আরও ছড়িয়ে যাবে।  লকডাউন বাড়বে কিনা সেগুলো সাত দিন লকডাউনের শেষের দিকে বিবেচনা করব, বিশেষজ্ঞদের পরামর্শ নেব।  আপাতত সাত দিন থাকবে।

এর আগে লকডাউনে শ্রমজীবী মানুষদের জন্য বিভিন্ন রকমের সহায়তার ব্যবস্থা ছিল, এবার হকে কিনা এমন প্রশ্নে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, লকডাউন আপাতত সাত দিনের জন্য। সেগুলো নিয়েও চিন্তাভাবনা থাকছে।  সন্ধ্যায় প্রজ্ঞাপন দেওয়া হবে।  সেখানে লকডাউনের বিধি নিষেধ সম্পর্কে বিস্তারিত থাকছে।

এর আগে প্রতিমন্ত্রী রাজধানীর বেইলি রোডের বাসা থেকে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় বলেন, লকডাউনে জরুরি সেবা দেয়—এমন প্রতিষ্ঠানগুলোই শুধু খোলা থাকবে। শিল্পকারখানাও খোলা থাকবে। শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে শিফট (পালা করে) অনুযায়ী কাজ করবেন।

এর আগে সকালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, মহামারি সামাল দিতে আবারও ‘লকডাউনের’ ঘোষণা আসছে।  তিনি বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সোমবার থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
Oporadh Bichitra