আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

তরুন প্রকৌশলীদের স্বপ্ন দেখাতে যাত্রা শুরু করল ‘স্কুল অব ইঞ্জিনিয়ার্স’

Sharing is caring!

স্কুল অব ইঞ্জিনিয়ার্স

বাংলাদেশের তরুন প্রকৌশলীদের মাঝে সফলতার স্বপ্ন ছড়িয়ে দিতে ঢাকায় যাত্রা শুরু করল স্কুল অব ইঞ্জিনিয়ার্স। বনানীতে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার অডিটোরিয়ামে ২০০জন প্রকৌশলীর অংশগ্রহনে ক্যারিয়ার মিট আপ অনুষ্ঠানের মধ্যদিয়ে যাত্রা শুরু করে তরুন প্রকৌশলীদের এই সংগঠন ‘স্কুল অব ইঞ্জিনিয়ার্স’। সম্ভাবনাময় মেধাবী প্রকৌশলীদের উচ্চশিক্ষা ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে ক্যারিয়ার গঠনের জন্য যোগ্য করে তুলতে এবং ২০১৮ সালে বাংলাদেশের উন্নয়নে সাড়ে ৭হাজার প্রকৌশলী নিয়োগের জন্য দক্ষ ও পেশাদার প্রকৌশলী তৈরীতে কাজ করবে এই সংগঠন। শুক্রবার সকাল ১০টায় স্কুল অব ইঞ্জিনিয়ার্স কর্তৃক আয়োজিত ‘ক্যারিয়ার মিট আপ’ অনুষ্ঠানে প্রকৌশলী নাজিম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী আমিনুর রশীদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ওয়াদুদ মন্ডল এবং প্রধান আলোচক ছিলেন পাওয়ার গ্রিড কোম্পানীর নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এজিএম হাসান মাহমুদ, ওপেল আমিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক কামরুজ্জামানসহ আরো অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর ২০২১ সালের ভিশন বাস্তবায়নে হাজার হাজার প্রকৌশলী প্রয়োজন। তাই সকল তরুন প্রকৌশলীদের তিনি কঠিন পরিশ্রমের মাধ্যমে প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে আহবান জানান। বিশেষ অতিথি বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত হতে হবে আমাদের। প্রধান আলোচক প্রকৌশলী মিজানুর রহমান সরকার বিদ্যুতখাতে ক্যারিয়ার গড়তে প্রামান্য চিত্র প্রদর্শন করেন। সভাপতির বক্তব্যে প্রকৌশলী নাজিম সরকার বলেন, ভবিষ্যতে প্রকৌশলীদের দক্ষতা বাড়াতে এমন আরো অসংখ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ সকল অনুষ্ঠানে সবার প্রাণোবন্ত উপস্থিতির আশা করেন তিনি।

দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের প্রকৌশলীদের উচ্চশিক্ষার স্বপ্ন পুরন করতে এবং বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে দক্ষ প্রকৌশলী গঠনে কাজ করবে এই সংগঠন। আর্থিক অভাবে আর কোন স্বপ্ন যেন নষ্ট না হয় এবং পরিবারিক টানাপোড়নে কারো উচ্চশিক্ষার স্বপ্ন যেন অঙ্কুরে বিনষ্ট না হয়; তাই ঘরে বসেই বিশ্ববিদ্যালয় প্রস্তুতি এবং ক্যারিয়ার গঠন করতে সহযোগিতা করবে স্কুল অব ইঞ্জিনিয়ার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
Oporadh Bichitra